ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কিশোরগঞ্জে বিয়েতে কাঁচা মরিচ উপহার দিলেন অতিথিরা 

কিশোরগঞ্জে বিয়েতে কাঁচা মরিচ উপহার দিলেন অতিথিরা 

কয়েকদিন ধরেই দেশে আলোচনার শীর্ষে কাঁচামরিচ। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তোলপাড়। প্রতিদিনই লাগামহীনভাবে বাড়ছে কাঁচা মরিচের দাম। কোথাও ৫'শ, কোথাও ৬'শ আবার কোথাওবা হাজারের উপরে পৌঁছেছে কাঁচা মরিচের দাম। এবার বিয়ের অনুষ্ঠানে উপহার হিসেবে কাঁচামরিচ এনে আলোচনায় এসেছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় দাওয়াত খেতে আসা অতিথিরা।

রোববার (২ জুলাই) দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দীতে একটি বিয়ের অনুষ্ঠানে উপহার হিসেবে একটি বক্সে করে দেয়া হয় এক কেজি কাঁচামরিচ।

স্থানীয়রা জানান, হোসেন্দীর পশ্চিম কুমারপুর গ্রামের জিয়াউর রহমানের একমাত্র ছেলে অ্যাডভোকেট মাহমুদুর রহমানের বিয়ের বৌভাত অনুষ্ঠানে ১ কেজি কাঁচামরিচ বক্সে করে উপহার হিসেবে দেন তার বন্ধুরা।

বিয়েতে উপহার নিয়ে আসা এস এম রায়হান বলেন, দেশে যে হারে কাঁচামরিচের দাম বৃদ্ধি পেয়েছে, তাতে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। উপহার হিসেবে কাঁচামরিচ দেয়াটা আমার কাছে প্রাসঙ্গিক বলে মনে হয়েছে। এ ছাড়া কাঁচামরিচের দাম বৃদ্ধির একটি প্রতিবাদ বলেও মনে করি আমি।

এদিকে কাঁচামরিচ উপহারের বিষয়টিকে এলাকার সচেতন মহলে বেশ সাড়া ফেলেছে। বিষয়টি প্রাসঙ্গিক ও ইঙ্গিতবহ হিসেবেই দেখছেন তারা। বরের চাচা অ্যাডভোকেট খলিলুর রহমান বলেন, আমাদের বৌভাত অনুষ্ঠানে অনেকেই অনেক রকম উপহার নিয়ে এসেছে। তবে মাহমুদুরের বন্ধুদের কাঁচামরিচ উপহার দেওয়ার বিষয়টি বেশ চমকপ্রদ। তাদের এ প্রতিবাদী উপহার আমি সাদরে গ্রহণ করেছি।

কাঁচামরিচ,উপহার,আলোচনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত